বিনোদন

বলিউড নায়িকা সহ শীর্ষ তারকাদের শিরোচ্ছেদে ১০ কোটি রুপির পুরষ্কার ঘোষণা

বলিউড নায়িকা :: শিরোচ্ছেদের পুরস্কার ১০ কোটি রুপি

এক বলিউড নায়িকা চলচ্চিত্রে হিন্দু কিংবদন্তীকে ভুলভাবে উপস্থাপন করায়, পরিচালক সহ তার শিরোচ্ছেদে ১০ কোটি রুপির পুরষ্কার ঘোষণা করেছে এক হিন্দু জাতীয়তাবাদী রাজনীতিবিদ।

সুরাজ পাল আমু, ভারতীয় জনতা পার্টির নেতা, এই পুরষ্কার ঘোষণা করেছেন জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন এবং চলচ্চিত্র নির্মাতা সঞ্জয় লীলা বানসালির মাথার বিনিময়, যারা একসাথে “পদ্মাবতি” নামে একটি চলচ্চিত্রে কাজ করেছেন।

বলিউড নায়িকা :: শিরোচ্ছেদের পুরস্কার ১০ কোটি রুপ

পদ্মাবতী চলচ্চিত্র নিষিদ্ধের দাবিতে চলচ্চিত্রের পোস্টার হাতে রাজপুত কার্নি সেনা নামের সংগঠনের সদস্যগণ (AFP/Getty)

ইতিহাস বিকৃত করা হয়েছে এমন অভিযোগে ইতিমধ্যে চলচ্চিত্রটি বন্ধের দাবী জানিয়েছে দেশের বিভিন্ন মহল। দাবী করা হয়েছে চলচ্চিত্রটিতে একজন হিন্দু রানীর ও একজন মুসলমান শাসকের মধ্যে নিষিদ্ধ রোমান্স চিত্রায়িত হয়েছে। চলচ্চিত্রটি ১লা ডিসেম্বর মুক্তির কথা থাকলেও কর্তৃপক্ষ এখন এ থেকে পিছু হটেছেন।

১৬ শতকের একটি সুফি মহাকাব্যের উপর ভিত্তি করে, চলচ্চিত্রটিতে দেখানো হয়েছে একজন মুসলমান সুলতানের কবল থেকে রক্ষা পেতে এক হিন্দু রানী আত্মহত্যা করেন। এ ঘটনার এর ঐতিহাসিক কোন প্রমাণ না থাকলেও যুগের পর যুগ এ গল্পই ইতিহাসে পরিণত হয়েছে।

চলচ্চিত্রের প্রধান চরিত্র – রানী (দীপিকা পাড়ুকোন অভিনীত) এবং একজন মুসলমান আক্রমনকারীর মধ্যে একটি কাল্পনিক রোমান্টিক সিকোয়েন্সকে কেন্দ্র করে ভারতে এই তান্ডবলীলা শুরু হয়, বিরোধীরা দাবি করছেন এখানে ইতিহাসের বিকৃত করা হয়েছে।

সংবাদ মাধ্যম এএনআই এর প্রতিবেদনে বলা হয়, রবিবার সুরাজ পাল আমু এক র‍্যালীর পরে বলেন “এদের [পাড়ুকোন এবং বানসালি] সিরচ্ছেদকারীকে ১০ কোটি রুপি পুরষ্কার দেবো এবং তার পরিবারের সকল প্রয়োজন মেটাবো।”

রাজপুত কার্নি সেনা নামের যে সংগঠন আগে চলচ্চিত্রের শুটিংয়েও বাধা দিয়েছিল, তারা আমুর হুমকিকে সমর্থন দিচ্ছে, তারা দেশব্যাপী আন্দোলনের ডাক দিয়ে চলচ্চিত্রটির মুক্তিতে বাধাঁ দেবে বলে হুমকি দিয়েছে। কিন্তু চলচ্চিত্রের পরিচালক ইতিহাস বিকৃতির দাবিকে অস্বীকার করেছেন।

ইন্ডিয়া টুডে এর প্রতিবেদনে বলা হয়, এটা দেশের সেন্সবোর্ডের এখতিয়ার বলে ভারতীয় উচ্চ আদালত এই বিতর্কিত চলচ্চিত্রটিকে নিষিদ্ধ ঘোষণা প্রস্তাব প্রত্যাখান করেছে।

পদ্মাপতী চলচ্চিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, শহীদ কাপুর, রনভীর কাপুরসহ আরও অনেকে। এই ছবিতে অভিনয় করে এখন তারা সকলেই হুমকির মুখে পরেছেন।

ধরুণ পাডুকোনের বদলে রোবট সোফিয়া এই চলচ্চিত্রে অভিনয় করতেন, তাহলে তার শিরোচ্ছেদ করা হত কিভাবে। সোফিয়ার সম্পর্কে পড়ুন এখানে।

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

To Top